scorecardresearch

বড় খবর

Game of Thrones: খরচ ৬২২ কোটি টাকা, আসছে গেম অফ থ্রোনস সিজন ৮

Game of Thrones: ১৪ এপ্রিল থেকে শুরু হবে গেম অফ থ্রোনস-এর ফাইনাল সিজন। শোনা যাচ্ছে মোট ৬টি এপিসোডের জন্য় হাত খুলে খরচ করেছে এইচবিও।

Game of Thrones: খরচ ৬২২ কোটি টাকা, আসছে গেম অফ থ্রোনস সিজন ৮
রেকর্ড ভাঙল সিজন ৮

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তার পরেই শুরু হবে গেম অফ থ্রোনস-এর বহু প্রতীক্ষিত ফাইনাল সিজনের টেলিকাস্ট। বিদেশ তো বটেই, ভারতীয় দর্শকেরাও অধীর আগ্রহে বসে রয়েছেন এই সিজনের জন্য। নির্মাতারা তাই খুবই যত্ন করে এবং ঢালাও খরচ করে তৈরি করেছেন এই সিজন। বিজনেস ইনসাইডারের প্রতিবেদন অনুযায়ী, এই সিজনটির জন্য খরচ হয়েছে ৯০ মিলিয়ন মার্কিন ডলার। তার মানে, ভারতীয় মুদ্রায় এই সিজনের খরচ দাঁড়াচ্ছে ৬২২ কোটিরও বেশি।

অবশ্য এত টাকা খরচ করা যেতেই পারে এই ফাইনাল সিজনের জন্য কারণ এই সিরিজের মেকিং যেমন ব্যয়বহুল, সিরিজটি ব্যবসাও করেছে প্রচুর। নিউ ইয়র্ক টাইমস-এর পরিসংখ্যান অনুযায়ী, বছরে ১ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে এই সিরিজ যা ভারতীয় মুদ্রায় প্রায় ৭০০০ কোটি টাকার কাছাকাছি। কাজেই এমন একটি সিরিজের শেষ পর্যায়ের প্রত্যেকটি এপিসোডের জন্য ১০০ কোটি টাকা বাজেট থাকা খুব অস্বাভাবিক কিছু নয়।

আরও পড়ুন: এত টাকাও রোজগার করি নি যে রোজ নতুন জামা পরব: জাহ্নবী

এই বিপুল পরিমাণ খরচের মধ্যে একটা বিরাট অঙ্ক কিন্তু খরচ হয় ভিস্যুয়াল এফেক্টসের পিছনে। তার পরে তারকা অভিনেতা-অভিনেত্রীদের পারিশ্রমিক রয়েছে। আবার প্রোডাকশন ডিজাইনের পিছনেও খরচ রয়েছে বিশাল অঙ্কের। তবে এত খরচ করে যা তৈরি হয়, তা কিন্তু চোখ মেলে দেখার মতো। বিষয়বস্তুর গভীরতা বা তার পলিটিক্স নিয়ে বিতর্ক থাকতে পারে। এই সিরিজের বেশ কিছু দৃশ্য়ে প্রদর্শিত যৌনতা নিয়েও মুখর হতে পারেন সমালোচকরা। কিন্তু পেশাদারী উপস্থাপনা নিয়ে কোনও কথা হবে না।

আরও পড়ুন: কবে আসছে সন্তান, প্রশ্নের তুখোড় জবাব দিলেন দীপিকা

এই ফাইনাল সিজনের এক একটি এপিসোড হবে এক ঘণ্টার, এমনটাই শোনা যাচ্ছে। ভারতীয় সময় ভোর ছটায় সম্প্রচার দেখা যাবে, যেমনটা দেখা যেত আগের সিজনগুলির ক্ষেত্রেও। ১৪ এপ্রিল প্রথম এপিসোডের পরে পরবর্তী পাঁচটি এপিসোড দেখা যাবে প্রতি সপ্তাহের সোমবার।

 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Game of thrones season 8 costs more than 90 million dollars